বুকিংয়ের পর মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই পেয়ে যাবেন রান্নার গ্যাস!

বুকিংয়ের পর মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই পেয়ে যাবেন রান্নার গ্যাস!

পেট্রোলের দাম কমল তো রান্নার গ্যাসের দাম বাড়ল। মধ্যবিত্ত মানুষের কাছে রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি একটা প্রধান সমস্যা বলা যেতে পারে। তবে দাম বাড়লেও খুব সহজেই পেয়ে যাবেন রান্নার গ্যাস। কারণ গ্রাহক সুবিধার্থে নয়া ব্যবস্থা আনতে চলেছে সরবরাহকারী সংস্থা। ৪৮ ঘণ্টার মধ্যে গ্রাহকের ঘরে গ্যাস সিলিন্ডার পৌঁছে দিতে হবে অথবা পার্শ্ববর্তী ডিস্ট্রিবিউটর থেকে গ্যাস সরবরাহ করা হবে গ্রাহকের ঘরে।

সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম পৌঁছে গিয়েছে হাজারের কোঠায়। প্রতি মাসেই দাম বাড়ছে। দামবৃদ্ধি নিয়ে কেন্দ্র চুপ রয়েছে। তবে সরবরাহকারী সংস্থা ইন্ডিয়ান অয়েল, এইচপি, ভারত গ্যাস সূত্রে জানা গিয়েছে রান্নার গ্যাস পেতে বেশি সময় লাগবে না। বুকিংয়ের ৪৮ ঘণ্টার মধ্যেই মিলবে রান্নার গ্যাস। 

জানা গিয়েছে, এখন থেকে বুকিংয়ের ৪৮ ঘন্টার মধ্যে গ্রাহকের বাড়িতে গ্যাসের সিলিন্ডার পৌঁছে দিতে হবে ডিস্ট্রিবিউটরকে। আর যদি সংশ্লিষ্ট ডিস্ট্রিবিউটর তা না করতে পারেন, সেক্ষেত্রে পাশের এলাকার ডিস্ট্রিবিউটর গ্রাহকের বাড়িতে সিলিন্ডার পৌঁছে দেবেন। পুরো বিষয়টি হবে ই-মাধ্যমে। নতুন সফটওয়্যার তৈরির কাজ চলছে। তা শেষ হলেই এ ব্যবস্থা কার্যকর হতে চলেছে প্রথমে কলকাতা ও পরে জেলাগুলিতে। নতুন বছরের শুরুতেই এই সিদ্ধান্ত কার্যকর হতে পারে বলে খবর।