ভোট চলছে ছত্তিসগড়ে, সকালেই আইইডি বিস্ফোরণ ঘটালো মাওবাদীরা

ভোট চলছে ছত্তিসগড়ে, সকালেই আইইডি বিস্ফোরণ ঘটালো মাওবাদীরা

ভোটগ্রহণ চলছে ছত্তিসগড়ে। মাওবাদী অধ্যুষিত দক্ষিণ ছত্তীসগঢ়ের ১৮টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। তবে নজর রাখা হচ্ছে মাওবাদী উপদ্রুত এলাকাগুলিতে। যদিও এ দিন দান্তেওয়াড়ায় ভোটগ্রহণের শুরুতেই আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। ভোটগ্রহণ কেন্দ্র থেকে দেড় কিলোমিটার দূরে এই বিস্ফোরণে কোনও হতাহতের খবর নেই। অন্যদিকে সুকমায় ভোটকেন্দ্রের কাছে ৩টি আইইডি উদ্ধার করা হয়েছে। এ দিন সকাল ৮টা পর্যন্ত ভোট পড়েছে ১৩ শতাংশ।

রবিবার ভোটের আগের দিনই বস্তার ডিভিশনের পর পর ৬টি এলাকায় বিস্ফোরণ ঘটিয়ে মাওবাদীরা জানান দিয়েছে, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন হতে না দিতে তারা বদ্ধপরিকর। তবে কঠোর নিরাপত্তা বলয়ে গোটা এলাকাকে মুড়ে ফেলে নির্বিঘ্নে ভোট সারতে তৎপর প্রশাসনও। 
মাওবাদীদের মোকাবিলায় ৬৫০ কোম্পানি আধাসেনা নামানো হয়েছে। সঙ্গে অন্যান্য রাজ্য থেকে আসা ৬৫ হাজার পুলিশ। ১৮টি বিধানসভা কেন্দ্রের ভোটের পাহারায় ১ লক্ষাধিক জওয়ান! নজরদারি চলছে ৫০টি ড্রোনের মাধ্যমে। সাড়ে পাঁচ হাজার গাড়ি রাখা হয়েছে টহল দেওয়ার জন্য। 

উল্লেখ্য, গত ১৫ বছর ধরে যিনি ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী, সেই রমণ সিংহ লড়ছেন রাজনন্দগাঁও থেকে। তাঁর বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হিসেবে লড়ছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ভাইঝি তথা প্রাক্তন বিজেপি সাংসদ করুণা শুক্লা।