চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাক সম্মুখ সমরের আগে কি বললেন অমিত শাহ?

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাক সম্মুখ সমরের আগে কি বললেন অমিত শাহ?

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। সন্ত্রাসবাদীদের উস্কানি দিচ্ছে পাকিস্তান, এমন অভিযোগ বারবারই করে আসছে ভারত। এই পরিস্থিতিতে কি বললেন অমিত শাহ ? ভারত ও পাকিস্তানের মধ্যে কোনওরকম দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজের আর হবে না, জানিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শনিবার তিনি জানিয়ে দিয়েছেন, অন্তর্জাতিক টুর্নামেন্ট ছাড়া এখন ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট ম্যাচ হওয়া সম্ভব নয়।
শাহ বলেন, ' আন্তর্জাতিক টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান একের অপরের বিরুদ্ধে খেলতেই পারে। কিন্তু ভারতও পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলতে যাবে না, পাকিস্তানও ভারতে খেলতে আসতে পারবে না। ' ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত ও পাকিস্তান দ্বৈরথের আগে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান অমিত শাহের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।
একের পর এক জঙ্গি কার্যকলাপে মদত দিচ্ছে পাকিস্তান। ভুস্বর্গের পরিস্থিতি উত্তপ্ত করে তুলছে। এমতাবস্থায় ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছে, পাক মদতপুষ্ট জঙ্গিদের হামলায় জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে ৬ পুলিশকর্মীর মৃত্যুর পর ভারত ও পাকিস্তানের মধ্যে এখন আর কোনও ক্রিকেট ম্যাচের সম্ভাবনা নেই। ভারত বারবারই বলে এসেছে, সন্ত্রাস ও শান্তির লক্ষ্যে বৈঠক একসঙ্গে চলতে পারে না। প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, সন্ত্রাসের রাস্তা ছেড়ে আলোচনার টেবিলে এলে তবেই নয়াদিল্লি ও ইসলামাবাদের মধ্যেকার সম্পর্কের উন্নতি ঘটতে পারে। শেষবার দুই দেশের খেলোয়াড়দের সাক্ষাৎ হয়েছিল ২০০৮-এ এশিয়া কাপে। সেবছর পাকিস্তানে খেলতে গিয়েছিল ভারতীয় দল।