বিমান ওড়ার মুহূর্তে বিমানবন্দরের সীমানা পাঁচিলে ধাক্কা!

বিমান ওড়ার মুহূর্তে বিমানবন্দরের সীমানা পাঁচিলে ধাক্কা!

বিমান উড়ল তবে পাঁচিল ভেঙে উড়ল! ফলে আরও একবার প্রশ্নের মুখে যাত্রীদের নিরাপত্তা। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ত্রিচি বিমানবন্দরে বৃহস্পতিবার মধ্যরাতে। এয়ার ইন্ডিয়ার দুবাইগামী বিমানটি ১৩৬ জন যাত্রীকে নিয়ে ওড়ার সময়ই এই ঘটনা ঘটে। জানা গিয়েছে, ওড়ার সময় বিমানবন্দরেরই একটি পাঁচিলে ধাক্কা খায় বিমানের চাকা। 

রাত সওয়া ১টা নাগাদ ১৩৬ জন যাত্রী নিয়ে রানওয়ে থেকে ওড়ার মুহূর্তে বিমানবন্দরের সীমানা পাঁচিলে ধাক্কা খায় বিমানের দু’টি চাকা। অভিঘাত এতটাই জোরে ছিল যে পাঁচিলের উপরের অংশ, পাঁচিলে লাগানো ইনস্ট্রুমেন্টেশন ল্যান্ডিং সিস্টেম (আইএলএস) অ্যান্টেনা ভেঙে পড়ে যায়।

হতে পারত বড়সড় দুর্ঘটনা। বিষয়টি এটিএস-এর নজরে আসামাত্রই পাইলটদের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু তত ক্ষণে বিমানটি রওনা হয়ে গিয়েছিল। যদিও পাইলটরা এটিএস-কে জানান, বিমানে কোনও সমস্যা হয়নি। তবে বিমানটিতে জরুরি ভিত্তিতে মুম্বই বিমানবন্দরে অবতরণ করান পাইলটরা। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে জানানো হয়, বিমানের সব যাত্রীই সুরক্ষিত।

মুম্বই বিমানবন্দরের সমস্ত যাত্রীকে নামিয়ে অন্য বিমানে বাকি যাত্রীদের গন্তব্যস্থলে পাঠিয়ে দেওয়া হয়। বিমানটি মেরামতের জন্য পাঠানো হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং দুই পাইলটকে আপাতত কাজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।