শিবভক্তদের ওপর পুস্পবৃষ্টি পুলিশের, তুমুল বিতর্ক

শিবভক্তদের ওপর পুস্পবৃষ্টি পুলিশের, তুমুল বিতর্ক

শ্রাবণ মাস শিবের মাস। তাই শিবভক্তরা এই সময়ে নানা পুজো করে থাকেন। এই সময় উত্তর প্রদেশ জুড়ে শুরু হয় কনওয়ার যাত্রা। ধর্মীয় আচার অনুযায়ী শ্রাবণ মাসে উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গা থেকে শিবভক্তরা হেঁটে উত্তরাখণ্ডের পথে রওনা দেয়। সেখান থেকে গঙ্গাজল তাঁরা ঘরে নিয়ে আসেন। এই ধর্মাচরণের জেরে গোটা শ্রাবণ মাসই বিপর্যস্ত হয়ে পড়ে উত্তর প্রদেশের ট্রাফিক পরিষেবা। 

অনেকেই ভিড় করে দেখতে যান কনওয়ার যাত্রীদের। এতেও নাকি পূন্যলাভ হয়। কিন্তু কনওয়ার যাত্রা নিয়ে তৈরী হয়েছে বিতর্ক।ওই শিবভোকদের ওপর পুস্পবৃষ্টি করেছে উত্তরপ্রদেশ পুলিশ। জানা গিয়েছে, উত্তরপ্রদেশ পুলিসের এডিজি (‌মেরঠ জোন)‌ প্রশান্ত কুমার কনওয়ার যাত্রীদের অভ্যর্থনা জানাতে হেলিকপ্টারে করে পুস্পবৃষ্টি করেছেন। গোলাপের পাঁপড়ি বর্ষণ করেছেন তিনি। সেই ঘটনার ভিডিও আবার সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন এডিজি প্রশান্ত কুমার।

ভিডিও ছড়িয়ে পড়তেই জোর বিতর্ক। শেষে চাপে পড়ে ভিডিওটি তুলে নেন তিনি। 

উল্লেখ্য, একদিন আগেই কনওয়ার যাত্রীদের তান্ডব পুলিশ চোখের সামনে দেখেও কোন পদক্ষেপ করেনি। দিল্লি–হরিদ্বার জাতীয় সড়কে একটি গাড়ির উপর তাণ্ডব চালায় একজল কনওয়ার যাত্রী। পুলিশের সামনে সেই ঘটনা ঘটলেও তা আটকানোর কোনও উদ্যোগ নেওয়া হয়নি।