‘‘সুনন্দা পুস্কর যে আত্মহত্যা করবেন, তা আঁচ পর্যন্ত করা যায়নি’’

‘‘সুনন্দা পুস্কর যে আত্মহত্যা করবেন, তা আঁচ পর্যন্ত করা যায়নি’’

সুনন্দা পুস্করের অস্বাভাবিক মৃত্যু মামলায় আজ চার্জশিট পেশ করলো পুলিশ। ওই চার্জশিটে সুনন্দার স্বামী, কংগ্রেস সাংসদ শশী তারুরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনল পুলিশ। উল্লেখ্য, সুনন্দার মৃত্যুর চার বছর পর এই মামলায় চার্জশিট দিল পুলিশ।

 ২০১৪ সালের ১৭ জানুয়ারি দক্ষিণ দিল্লির একটি পাঁচ তারা হোটেল থেকে উদ্ধার করা হয় সুনন্দা পুস্করের দেহ। সুনন্দাকে খুন করা হয়েছে সন্দেহে অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে প্রাথমিকভাবে মামলা দায়ের করা হয়েছিল। তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা  হয়েছিলো শশী তারুরকে। পুলিশের ধারনা ছিল, সুনন্দাকে বিষ প্রয়োগ করে খুন করা হয়েছে।

উল্লেখ্য, মৃত্যুর দিন কয়েক আগেই স্বামীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন সুনন্দা। শশীর সঙ্গে পাকিস্তানের এক মহিলা সাংবাদিকের বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে বলে অভিযোগ এনেছিলেন তিনি।

দীর্ঘ তদন্তের পর সোমবার দিল্লি পুলিশের তরফ থেকে যে চার্জশিট গঠন করা হয়েছে, তাতে বলা হয়েছে— সুনন্দার আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন কংগ্রেসের এই সাংসদ এবং বিবাহিত জীবনে তিনি নিষ্ঠুর আচরণ করতেন।

এর প্রতিক্রিয়া দিতে গিয়ে হতাশা প্রকাশ করেছেন শশী তারুর। তিনি বলেছেন, ‘‘সুনন্দা পুস্কর যে আত্মহত্যা করবেন, তা আঁচ পর্যন্ত করা যায়নি।’’