আবারও স্কুলের মধ্যেই ধর্ষণের শিকার চার বছরের শিশুকন্যা

আবারও স্কুলের মধ্যেই ধর্ষণের শিকার চার বছরের শিশুকন্যা

আবারও স্কুলে ধর্ষণের শিকার চার বছরের শিশুকন্যা। ঘটনাটি ঘটেছে উত্তর বেঙ্গালুরুর একটি বেসরকারি স্কুলে। অভিযোগ, স্কুলের ভিতরেই চার বছরের ওই শিশুকন্যাকে ধর্ষণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। জানা গিয়েছে, স্কুল থেকে বাড়ি ফেরার পরই যৌনাঙ্গে ব্যথা হচ্ছে বলে মাকে জানায় শিশুটি। বেশ কয়েকবার বমিও করে সে। অসুস্থ শিশুকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতির অবনতি হলে সেখান থেকে এমএসআর রামাইয়া হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানকার চিকিৎসকরাই জানান শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। এরপর পুলিশে অভিযোগ জানান শিশুটির বাবা-মা।
প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, স্কুলেরই কোনও নিরাপত্তারক্ষী শিশুর সঙ্গে এমন কাজ করেছে। আপাতত শিশুটি সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করা হচ্ছে। তারপর তার বয়ান নেওয়া হবে। আর দোষীকে শনাক্ত করার চেষ্টা করা হবে বলে জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে, বেসরকারি ওই স্কুলের নিরাপত্তা ব্যবস্থা বেশ ভালই। স্কুল চত্বরে সিসিটিভি ক্যামেরাও বসানো রয়েছে। তারপরও কেমন করে এই ঘটনা ঘটে গেল। 
প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই গুরুগ্রামে স্কুলের শৌচালয়ে সাত বছরের বালকের গলাকাটা দেহ উদ্ধার হয়। ঘটনায় স্কুল বাসের কন্ডাক্টরকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু কন্ডাক্টর নির্দোষ বলে দাবি করেছে তার পরিবার। ময়নাতদন্তের রিপোর্টেও বলা হয়েছে, সাত বছরের বালককে কোনও যৌন হেনস্থা করা হয়নি। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের দিল্লির এক স্কুলে পাঁচ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করার অভিযোগ ওঠে স্কুলেরই পিওনের বিরুদ্ধে। পরপর এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে অভিভাবকদের মধ্যে। স্কুলের পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।