আইএফএফআই-এর সদস্য পদ থেকে সরে দাঁড়ালেন পরিচালক সুজয় ঘোষ

আইএফএফআই-এর সদস্য পদ থেকে সরে দাঁড়ালেন পরিচালক সুজয় ঘোষ

তথ্য-সম্প্রচার মন্ত্রক চায়নি গোয়ায় অনুষ্ঠিত ৪৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হোক ‘এস দুর্গা’ ও ‘ন্যুড’ ছবি৷ আর সেই সিদ্ধান্তের প্রতিবাদেই নিজের জায়গা থেকে সরে দাঁড়ালেন পরিচালক সুজয় ঘোষ,ইস্তফার খবর স্বীকার করেও অবশ্য মন্ত্রকের ছবি দুটি বাদ দেওয়ার জেরেই এই পদক্ষেপ কিনা, সে ব্যাপারে কিছু বলতে চাননি তিনি।জুরি ২০-২১ সেপ্টেম্বর মন্ত্রককে তাদের ছবির তালিকা দিয়েছিল, তবে মাত্র কয়েকদিন আগে ওই দুটি ছবি ছাড়া তালিকাটি প্রকাশ করা হয় বলে জানান নাম জানাতে অনিচ্ছুক জুরির এক সদস্য। একাধিক সদস্য তালিকা থেকে ছবি দুটি ছেঁটে দেওয়ার সিদ্ধান্তে প্রবল ক্ষোভ জানিয়েছেন। এটা অভূতপূর্ব বলে অভিমত তাঁদের।
মন্ত্রকের কোনও প্রতিক্রিয়া অবশ্য মেলেনি।
 

উল্লেখ্য, এই দুই বিতর্কিত ছবির একটির নাম আগে ছিল ' সেক্সি দূর্গা'। যার নাম পরবর্তীকালে পরিবর্তন করে রাখা হয়, 'এস দূর্গা'। রোটটেরডাম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইতিমধ্যেই পুরস্কার জিতে নিয়েছে ছবিটি। অন্যদিকে , 'ন্যুড' ছবিতে এক মহিলার 'ন্যুড মডেল' হিসাবে গোপনে কাজ করার ঘটনাকে দেখানো হয়।

৯ নভেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রক এ বছরের ৪৮তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের ‘ফিচার’ ও ‘নন-ফিচার’ বিভাগে নির্বাচিত ছবির তালিকা প্রকাশ করেছে। । তালিকা প্রকাশের পরই প্যানেলের বেশ কয়েকজন জুরি সদস্য আপত্তি তুলেছিলেন। পরিচালক সনল শশীধরনের মালয়ালাম ছবি ‘এস দুর্গা’ এবং রবি যাদবের মরাঠি ছবি ‘ন্যুড’ বাদ পড়েছে তালিকা থেকে।