ওয়েব সিরিজে রাজীব গান্ধীকে নিয়ে কুমন্তব্য নওয়াজের, অভিযোগ দায়ের কংগ্রেস সমর্থকের

ওয়েব সিরিজে রাজীব গান্ধীকে নিয়ে কুমন্তব্য নওয়াজের, অভিযোগ দায়ের কংগ্রেস সমর্থকের

নেটফ্লিক্সের ওয়েব সিরিজ স্যাকরেড গেমস-এ ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গাঁধী সম্পর্কে অশ্লীল মন্তব্য। শোয়ের অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকি এবং প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ দায়ের কংগ্রেস সমর্থকের। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ, খবর সূত্রের।

সম্প্রতি নেটফ্লিক্সে নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত ওয়েবসিরিজ ‘সেক্রেড গেমস’-এর পর্দাতেই রাজীব গান্ধীর সম্পর্কে অপমানসূচক শব্দ ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করেন কলকাতার বাসিন্দা রাজীব সিনহা নামে এক কংগ্রেস কর্মী। তাঁর অভিযোগ, পরিচালক অনুরাগ কাশ্যপের এই সিরিজে কংগ্রেসের জমানা সম্পর্কেও অপমানসূচক শব্দ ব্যবহার করা হয়েছে।

 

রাজীব সিনহার আরও অভিযোগ, ‘সেক্রেড গেমস’-এ গণেশ গাইতোন্দে নামে এক ব্যক্তির চরিত্রে অভিনয় করছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। আর সেখানেই তিনি রাজীব গান্ধীকে ‘ফাটটু’ বলে অপমান করেছেন বলে খবর।কিন্তু, এখনও FIR নম্বর তাঁর হাতে আসেনি। কারণ, বিষয়টি সাইবার ক্রাইমের হাতে দেওয়া হয়েছে বলে ইনাডু বাংলার প্রতিনিধিকে জানিয়েছেন রাজীব। আমার আপত্তি ছিল এটায়, তাই অভিযোগ করেছি। বাক স্বাধীনতার অধিকার আছে, কিন্তু তাই বলে প্রাক্তন প্রধানমন্ত্রীকে কেউ এভাবে ভীতু বলবে। যাঁকে ভীতু বলা হয়েছে, তিনি জানতেন যে তাঁর হত্যা হবে। তাও তিনি মানুষের মধ্যে গেছিলেন। আমার মনে হয় কোনও কট্টরবাদী সংগঠন ওই ধারাবাহিকটিকে ফান্ডিং করছে। তবে এটা তদন্তসাপেক্ষ।'

 

 অভিযোগকারী ব্যক্তি তাঁর অভিযোগপত্রের একটি করে কপি পুলিশ কমিশনার, জয়েন্ট কমিশনার (ক্রাইম) এবং সেন্ট্রাল ডিভিশনের ডেপুটি কমিশনারকে পাঠিয়েছেন। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন, সেফ আলি খান, নওয়াজউদ্দীন সিদ্দিকি, রাধিকা আপ্তে।