আলিগড়ের পিএইচডি স্কলারের হাতে রাইফেল,ভিডিও দেখে স্তম্ভিত গোটা বিশ্ব

আলিগড়ের পিএইচডি স্কলারের হাতে রাইফেল,ভিডিও দেখে স্তম্ভিত গোটা বিশ্ব

কাশ্মীরের যুব সমাজের জন্য যাবতীয় সরকারি প্রকল্প ব্যর্থ করে দিয়ে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের এক পিএইচডি ছাত্র জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনে যোগ দিলেন। অভিযুক্তের নাম মান্নান বশির ওয়ানি।

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের জিওলজি বিভাগে মান্নান বসির ওয়ানি কাটিয়েছে প্রায় ৪ থেকে ৫ বছর। মধ্য কুড়ির বসির ওয়ানি অ্যাপ্লায়েড জিওলজিতে রিসার্চও করছিল। তার নাম নথিভুক্ত রয়েছে বিশ্ববিদ্যালয়ের পিএইচডি প্রোগ্রামে। উত্তর কাশ্মীরের এই যুবক রিমোট সেন্সিং এবং জিআইএস টেকনিক ব্যবহার করে স্থানীয় এলাকার ফ্লাড রিস্ক অ্যাসেসমেন্টের ওপর রিসার্চ করে গতবছরে পুরস্কারও জিতে নেয়।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, মান্নান এ মাসের ৫ তারিখ হিজবুলে যোগ দিয়েছেন, তাঁর কোডনেম হামজা ভাই। শোনা যাচ্ছে, তাঁর বাবা একজন লেকচারার, ভাই জুনিয়র ইঞ্জিনিয়ার পদে কাশ্মীর সরকারে কর্মরত।

জানা গিয়েছে, দিন কয়েক আগে মান্নান ওয়ানি উত্তর প্রদেশের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় ত্যাগ করে দিল্লিতে যায়। সেখান থেকে কুপওয়ারার লোলাব ভ্যালিতে বাড়ির উদ্দেশে যায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় একে সিরিজের রাইফেল হাতে মান্নান ওয়ানির ছবি প্রকাশ্যে আসার পর পরিবার থানায় নিখোঁজের অভিযোগ দায়ের করেছে।