আজ থেকে খুলে গেল জি ডি বিড়লা স্কুলের সিনিয়র সেকশন

আজ থেকে খুলে গেল জি ডি বিড়লা স্কুলের সিনিয়র সেকশন

একসপ্তাহের বিক্ষোভের অবসান,অবশেষে আজ থেকে খুলে গেল জি ডি বিড়লা স্কুলের সিনিয়র সেকশন,,বুধবার অভিভাবকদের সঙ্গে দীর্ঘ আলচনার পরে অবশেষে অভিভাবকদের কাছে নতি স্বীকার করে স্কুল কর্তৃপক্ষ,প্রিন্সিপ্যালকে দীর্ঘদিনের ছুটিতে পাঠিয়ে স্কুল খোলার সিদ্ধান্ত নেয়ে স্কুল কর্তৃপক্ষ,সূত্রের খবর, বৈঠকে প্রিন্সিপালের পদত্যাগ, স্কুলের নিরাপত্তা বাড়ানো সহ একাধিক দাবি ওঠে।

বুধবার ৮টা নাগাদ বৈঠক শেষ করে বেরিয়ে আসেন অভিভাবক ফোরামের সদস্যরা। তাঁরা মৌখিকভাবে ঘোষণা করেন, প্রিন্সিপালকে অপসারণ করা হয়েছে। অভিভাবক ফোরামের সদস্যরা বলেন, “আন্দোলনের জয় হয়েছে।” যদিও স্থায়ীভাবে প্রিন্সিপালের অপসারণ চাইছে না কর্তৃপক্ষ। আপাতত তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে। স্কুল পরিচালনা করবেন ভাইস প্রিন্সিপাল।

 

অভিভাবকরা। অভিভাবকদের একাংশ দাবি জানায় অবিলম্বে স্কুল খুলতে হবে। তাঁরা অভিযোগ করেন, এভাবে স্কুল বন্ধ থাকায় পড়ুয়াদের ভবিষ্যত ক্ষতিগ্রস্ত হচ্ছে। অবিলম্বে স্কুলে পঠনপাঠন চালু করতে হবে। বৈঠক চলাকালীনই অভিভাবকদের সঙ্গে স্কুল কর্তৃপক্ষের হাতাহাতিও শুরু হয়, এরমধ্যেই স্কুল চত্বরে উপস্থিত হয় জিডি বিড়লার একদল পড়ুয়াও। স্কুল খোলার দাবি জানাতে থাকে তারাও। একদিকে স্লোগান ওঠে, 'We want justice'। সেই স্লোগানকে ছাপিয়ে দিয়ে পাল্টা স্লোগান ওঠে, 'We love GDB'।