সরস্বতী পূজোয় ছুটি থাকছে উত্তর দিনাজপুরের প্রাথমিক বিদ্যালয়ে

সরস্বতী পূজোয় ছুটি থাকছে উত্তর দিনাজপুরের প্রাথমিক বিদ্যালয়ে

সরস্বতী পূজো উপলক্ষ্যে ছুটি থাকছেনা উত্তর দিনাজপুরের কোনো প্রাথমিক স্কুলে, ছুটির তালিকায় ছুটির দিন হিসেবে সসরস্বতী পূজোর কথা উল্লেখই নেই, আগের বছরের তালিকায় সরস্বতীপুজোর দিন ছুটি ছিল। এবারের তালিকা নিয়ে তাই বিভ্রান্তি ছড়িয়েছে পডু়য়া ও শিক্ষক মহলে।

সরস্বতী পুজোয় ছুটি দিতে রাজি নয় উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। ১০ জানুয়ারি উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ জানুয়ারি মাসের জন্য ছুটির যে তালিকা প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে ইংরেজি নববর্ষ, স্বামী বিবেকানন্দর জন্মদিন, মকর সংক্রান্তি, নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন এবং সাধারণতন্ত্র দিবসের জন্য ছুটি দেওয়ার কথা ঘোষণা করলেও, ছুটির তালিকায় নেই সরস্বতী পুজো। বিষয়টি নিয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে উত্তর দিনাজপুর জেলার প্রাথমিক বিদ্যালয় মহলে।
 

 

সংসদ সূত্রে খবর, শিক্ষা দপ্তরের তরফে ২০১৮ সালের ছুটির পূর্ণাঙ্গ তালিকা তাদের কাছে এখনও আসেনি। তাই তারা নোটিস দিয়ে শুধু জানুয়ারি মাসের ছুটির তালিকা প্রকাশ করেছে। কিন্তু, সেই তালিকায় সরস্বতী পুজোর ছুটি নেই কেন ? এনিয়ে সংসদের চেয়ারম্যান জাহিদ আলম আরজ়ুকে ফোন করা হয়। তিনি ফোন ধরেননি। বারবার চেষ্টা করা হলেও ফোন ধরেননি জেলা স্কুল পরিদর্শক আমিনুল এহসানও।