বনধের জেরে বন্ধ স্কুলের পরীক্ষা, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নির্ধারিত দিনেই হল

বনধের জেরে বন্ধ স্কুলের পরীক্ষা, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নির্ধারিত দিনেই হল

অনেকদিন আগেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার দিন ধার্য করা হয়েছিল বুধবার, কিন্তু বনধের জেরে হঠাত্ই পরীক্ষা অন্যদিন করার সিদ্ধান্ত নেওয়া হয়, কিন্তু হঠাত করেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘোষনা করে নির্ধারিত দিনেই পরীক্ষা হবে স্বাভাবিকভাবেই এই সূচি পরিবর্তনে বিভ্রান্তিতে পরে পড়ুয়াদের একাংশ। এমনকি অনেকে আজ পরীক্ষাও দিতে আসতে পারেননি। আর যারা ক্যাম্পাসে এসে পরীক্ষায় বসেছেন তাঁরা ভাল করে পরীক্ষা দিতে পারেননি।  এমন অবস্থায় বর্ধমান বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষা বিভাগের ছাত্রছাত্রীরা দাবি তুলেছেন, এই পরীক্ষায় তাঁদের ৬০ শতাংশ নম্বর দিয়ে দিতে হবে।

অন্যদিকে বিজেপি বনধের প্রভাব পড়েছে  পড়ল কলকাতার বেশিরভাগ বেসরকারি স্কুলে। একাধিক স্কুলের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। কোনও স্কুল ছুটি ঘোষণা করেছে, আবার কোথাও স্কুল খোলার কথা থাকলেও, বিবেচনা করে পড়ুয়াদের পাঠাতে বলা হয়েছে।

 

রুবি পার্কের দিল্লি পাবলিক স্কুলের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, আজ প্রি-প্রাইমারি সেকশনের পড়ুয়াদের ছুটি দেওয়া হয়েছে। এই সেকশনে নার্সারি থেকে ক্লাস ওয়ানের পড়ুয়াদের ছুটি দেওয়া হয়েছে। ক্লাস টু থেকে টুয়েলভ পর্যন্ত ক্লাস স্বাভাবিকভাবেই হবে। স্কুলে উপস্থিত থাকবেন নার্সারি থেকে ক্লাস টুয়েলভের সকল শিক্ষক-শিক্ষিকাই। তবে, আজ ক্লাস সিক্স থেকে টুয়েলভের পরীক্ষা ছিল। সেই পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।