শিক্ষামন্ত্রীর নির্দেশে খুলল চারুচন্দ্র কলেজ

শিক্ষামন্ত্রীর নির্দেশে খুলল চারুচন্দ্র কলেজ

শিক্ষামন্ত্রীর ধমকের পরই কলেজ খোলার উদ্যোগ। আগামীকাল থেকেই খুলে যাচ্ছে চারুচন্দ্র কলেজ। ছিঁড়ে ফেলা হয়েছে কলেজের গেটে টাঙানো নোটিস। খুলে দেওয়া হয়েছে কলেজের গেটও।

আজ সকালেই কলেজের তরফে বিজ্ঞপ্তি জারি করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয় চারুচন্দ্র কলেজ। কলেজ কর্তৃপক্ষের তরফে নোটিসে লেখা হয়েছিল, “গতকাল কলেজে একটি কদর্য ঘটনা ঘটেছে। কলেজের একজন অশিক্ষককর্মীকে শারীরিক নিগ্রহ করে কিছু দুষ্কৃতী। এক অধ্যাপককেও হেনস্থা করে তারা। এর জেরে কলেজের শিক্ষক ও অশিক্ষককর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা কঠিন হয়ে পড়ছে। গতকালের ঘটনা সম্পর্কে কলেজের অধ্যাপক ও অশিক্ষক কর্মীরা অবগত আছেন। এনিয়ে কলেজ পরিচালন সমিতি ও উচ্চতর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে। এখন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হচ্ছে কলেজ কর্তৃপক্ষ।” 

গোটা ঘটনাতে যে প্রবলভাবে তিনি ক্ষুব্ধ তো বুঝিয়েও দেন পার্থ চট্টোপাধ্যায়। প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, চারুচন্দ্রের কলেজের অধ্যাপকদের হেনস্থা করা হয়েছে বলে যে অভিযোগ করা হচ্ছে তেমন কোনও ঘটনা ঘটেনি বলেও নাকি শিক্ষামন্ত্রী খোঁজ নিয়ে জেনেছেন। পার্থ চট্টোপাধ্যায় সাফ জানিয়ে দেন, কলজে চালায় সরকার। সুতরাং, তেমন কোনও ঘটনা হলে সরকারকে জানানো উচিত বলেই মন্তব্য করেন শিক্ষামন্ত্রী। বারবার চারুচন্দ্র কলেজে কর্তৃপক্ষের সঙ্গে অধ্যাপকদের ঝামেলা হচ্ছে কেন তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এমনকী এর জেরে যে চারুচন্দ্র কলেজে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে সে খবরও তিনি সংবাদমাধ্যমের কাছ থেকেই পান বলে জানান শিক্ষামন্ত্রী।

অবিলম্বে কলেজ খোলার ব্যাপারে নির্দেশ দেন তিনি। শিক্ষামন্ত্রীর নির্দেশের পরই কলেজ পরিদর্শনে যান শিক্ষা দফতরের আধিকারিকরা। কলেজ খোলার বিষয়ে পরিচালন সমিতির সঙ্গে বৈঠকে বসেন প্রিন্সিপ্যাল।