যাদবপুরের কলা বিভাগের ডিনের পদত্যাগের পর মিটল সমস্যা

যাদবপুরের কলা বিভাগের ডিনের পদত্যাগের পর মিটল সমস্যা

ফের আন্দোলন, ঘেরাও যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। অবশেষে কলা বিভাগের ডিনের পদত্যাগে মিটল সমস্যা। রাতভর ঘেরাওয়ের পর উপাচার্য জানান, পদত্যাগ করছেন কলা বিভাগের ডিন শুভাশিস বিশ্বাস। নতুন করে দেখা হবে ইতিহাসের খাতা।

বুধবারই ইতিহাস বিভাগে প্রবেশিকা পরীক্ষার ফল নিয়ে নতুন করে অচলাবস্থা তৈরি হয়েছিল যাদবপুরে। একাংশের পরীক্ষার্থী ও তৃণমূল ছাত্র পরিষদের অভিযোগের ভিত্তিতে নতুন করে ইতিহাসের প্রবেশিকা পরীক্ষার সব খাতা পুনর্মূল্যায়নের আশ্বাস দেওয়া হয়, স্থগিত করা হয় বৃহস্পতিবারের ভর্তি প্রক্রিয়া। আচমকা জারি হওয়া এই স্থগিতাদেশের বিরুদ্ধে বুধবার রাত ৮ টা থেকে অবস্থানে বসে যাদবপুরের অন্যান্য ছাত্র সংগঠনগুলি। তাদের দাবি ছিল, ইতিহাস বিভাগের প্রকাশিত তালিকাটিকে বৈধ বলে ঘোষণা করতে হবে। যাদের নাম সেই তালিকায় বেরিয়েছে তাদের সবাইকে ভর্তি করতে হবে।

 

 

আজ থেকে হওয়ার কথা ছিল কাউন্সেলিং। কিন্তু, কেন কাউন্সেলিং স্থগিত করে দেওয়া হল তা নিয়ে বিশ্ববিদ্যালয়ে শুরু হয় আন্দোলন। গতকাল সন্ধ্যা থেকে অবস্থান-বিক্ষোভে বসে পড়ুয়ারা। ঘেরাও করা হয় উপাচার্য, সহ উপাচার্য সহ অন্য আধিকারিকদের।

পদত্যাগ প্রসঙ্গে বলেন, 'আমি দায়িত্ব সামলে উঠতে পারছিলাম না তাই পদত্যাগ করেছি। এর জন্য কাউকে দোষারোপ করি না। এর দায়ভার আমার।'