আজ দুপুরে অস্ত্রোপচার হবে অভিষেকের

আজ দুপুরে অস্ত্রোপচার হবে অভিষেকের

আজ, মঙ্গলবার বেলা সাড়ে বারোটা নাগাদ তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চোখে অস্ত্রোপচার হবে। নার্সিংহোম সূত্রের খবর, অস্ত্রোপচার হবে মূলত চোখের নীচের ভেঙে যাওয়া হাড়ে। তবে সাবধানতার কারণে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ মোট ১১ জন চিকিৎসককে নিয়ে গঠিত একটি দল থাকবেন অস্ত্রোপচারের সময়ে।
নার্সিংহোম সূত্রের খবর, সোমবার প্রায় আড়াই ঘণ্টা আলোচনার পর অস্ত্রোপচারের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। মাথার খুলির মডেল সঙ্গে নিয়ে অস্ত্রোপচারের পুঙ্খানুপুঙ্খ খুঁটিনাটি ছকে নেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। এ দিনও রাত পর্যন্ত নার্সিংহোমে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
চিকিৎসকেরা জানিয়েছেন বাঁ চোখের নীচের হাড়ে মূল চোট রয়েছে অভিষেকের। ওই হাড় ভেঙে যাওয়ায় এবং নড়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে অক্ষিগোলকও। সেটা ঠিক করতেই প্রয়োজন ' ফেসিও ম্যাক্সিলারি ' অস্ত্রোপচারের। এই বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক অমিত রায় ও অনির্বাণ ভাদুড়ি মূল অস্ত্রোপচারটি করলেও উপস্থিত থাকবেন স্নায়ুরোগ বা হৃদ্‌রোগের মতো বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকেরাও। কারণ ঘটনার পরেই প্রবল ট্রমার মধ্যে ছিলেন অভিষেক।
গত মঙ্গলবার মুর্শিদাবাদের কর্মিসভা থেকে ফেরার পথে দুর্ঘটনার মুখে পড়েন অভিষেক। গুরুতর জখম হয় বাঁ চোখ। পরীক্ষা করে জানা যায়, চোখে সরাসরি আঘত না-লাগলেও ক্ষতিগ্রস্ত হয়েছে অক্ষিগোলকে সুরক্ষিত রাখার হাড়টি।