দেড় কেজি ওজনের হাতির দাঁত সহ উদ্ধার মাদক, গ্রেফতার দুই

দেড় কেজি ওজনের হাতির দাঁত সহ উদ্ধার মাদক, গ্রেফতার দুই

নেপাল যাওয়ার পথে জলপাইগুড়ি থেকে উদ্ধার দেড় কেজি ওজনের হাতির দাঁত, প্রচুর পরিমান মাদক ও বিদেশি মুদ্রা , সোমবার রাতে এই নাটকীয় অভিযানের সাক্ষী থাকল শিলিগুড়ির গাঁধী মোড় এলাকা! এখান দিয়ে অবৈধ কিছু জিনিস নেপালে পাচারের জন্য নিয়ে যাওয়া হতে পারে বলে আগে থেকেই খবর ছিল বন দফতরের কাছে। সেইমতো সকাল থেকেই ওত পেতে বসেছিলেন বন দফতরের বেলাকোবা রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত!
সেই সূত্র ধরে বনবিভাগের কর্মীরা সেখানে লুকিয়ে ছিলেন। গ্যারেজের সামনে একটি মারুতি গাড়ি আসে। নম্বর WB 74 AQ 8617। গাড়িতে ছয় জন ছিল। তাদের মধ্যে দুজনকে ধরে বনদপ্তরের কর্মীরা। বাকিরা পালায়।

 

রেঞ্জার সঞ্জয় দত্ত জানান, তাদের কাছে দেড় কেজি ওজনের হাতির দাঁত উদ্ধার করা হয়। উদ্ধার হয়েছে গাঁজা, বিদেশি টাকা, মাদকও। ধৃত দুই ব্যক্তির নাম জং বাহাদুর বিশ্বকর্মা ও জুলফিকর আনসারি। এরা সিকিমের রংপোর বাসিন্দা। গাড়িতে ৬ জন থাকলেও চারজন অবশ্য জঙ্গলপথে ছুটে পালিয়ে যায়৷ তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছেন বন কর্তারা৷ বন দফতর সূত্রের খবর, ধৃত জং বাহাদুর বিশ্বকর্মা ও জুলফিকর আনসারির বাড়ি সিকিমের রংপোর এলাকায়৷ ধৃতদের জেরা করে চক্রের বাকিদের হদিশ পেতে চাইছেন গোয়েন্দারা৷