শুরু হয়েছে ভোট গণনা, বিরোধী এজেন্টদের গণনাকেন্দ্রে ঢুকতে বাধা, মারধর

শুরু হয়েছে ভোট গণনা, বিরোধী এজেন্টদের গণনাকেন্দ্রে ঢুকতে বাধা, মারধর

আজ রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের ফলাফল। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। কিন্তু রেহাই নেই আজও। রাজ্যজুড়ে একের পর এক অশান্তির খবর মিলছে। অনেক জায়গাতেই বিরোধী এজেন্টদের গণনাকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। কোথাও কোথাও তাঁদের মেরে গণনাকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে গণনা। উল্লেখ্য, রাজ্যে এই নবম পঞ্চায়েত নির্বাচনই প্রথম ভোট, যেখানে বিরোধীদের হাতে একটিও জেলা পরিষদ নেই। গত বারের ভোটে বিরোধীদের জেতা তিনটি জেলা পরিষদও চলে গিয়েছে শাসকের হাতে।

এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, নলহাটি ২ পঞ্চায়েত সমিতির ৩টি গ্রাম পঞ্চায়েত আসনই পেল তৃণমূল। নবদ্বীপের স্বরূপগঞ্জে গণনা শুরু হওয়ার আগেই গণনাকেন্দ্রের বাইরে উৎসবের মেজাজ। বিরোধী এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছে না ফুলিয়ার একটি গণনা কেন্দ্রে। নদিয়ার জেলাশাসকের কাছে অভিযোগ দায়ের হয়েছে এই ঘটনাত্র জেরে।

অন্যদিকে, ভাঙড়ের গণনাকেন্দ্রে কোনও নির্দল এজেন্ট নেই বলে দাবি। নিরাপত্তার অভাব বোধ করছেন বলে দাবি করলেন নির্দল এজেন্টরা। রাজারহাটে দু’জন বিরোধী এজেন্টকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

বর্ধমানের মেমারি ভোটগণনা কেন্দ্র থেকে সিপিএম এবং বিজেপি এজেন্ট ও প্রার্থীদের বার করে দেওয়ার অভিযোগ। অভিযুক্ত শাসক দল। হাঁসখালিতে বিরোধী কাউন্টিং এজেন্টদের রাস্তা থেকেই ভয় দেখিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে। অভিযুক্ত শাসকদোল। প্রতিবাদে কৃষ্ণনগরের ডি এম অফিসে অবস্থান শুরু বিরোধী কাউন্টিং এজেন্টদের।

উল্লেখ্য, পাঁচ বছর আগে পঞ্চায়েত ভোটের পরে বোর্ড গঠন হয়েছিল অগস্টে। তাই এ বার বোর্ডের মেয়াদ থাকছে অগস্ট পর্যন্ত। এ বার ভোটের আগেই ৩৪% আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে নিয়েছিল শাসক দল। আদালতে আবেদন হওয়ায় ওই আসনগুলির ফল ঘোষণা স্থগিত রাখতে বলেছে সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতে ওই মামলার আবার শুনানি রয়েছে ৩ জুলাই। ওই ৩৪% বাদ দিয়ে বাকি আসনের ফল ঘোষণায় বাধা নেই। সেই ৬৬ শতাংশ আসনেই আজকে ফল ঘোষণা।