মাঝেরহাট খালের উপর ২টি রাস্তা তৈরির পরিকল্পনা নিল রাজ্য সরকার, শুরু হয়েছে কাজ

মাঝেরহাট খালের উপর ২টি রাস্তা তৈরির পরিকল্পনা নিল রাজ্য সরকার, শুরু হয়েছে কাজ

ভেঙে পড়া মাঝেরহাট সেতু মেরামত হবে নাকি সেটা নতুন করে তৈরি করা হবে- তা এখনও পরিস্কার নয়। কিন্তু সেতু ভেঙে পড়ার কারণে দিনের পর দিন যেভাবে যানজট বাড়ছে দক্ষিণ কলকাতার এই অংশে তাতে তিতিবিরক্ত সাধারন মানুষ। অটোচালকেরা চাইছেন অতিরিক্ত ভাড়া। অফিস পৌছতে দেরি হচ্ছে যাত্রীদের।যে কারণে একরাশ বিরক্তি নিত্যযাত্রীদের চোখেমুখে। তাই যত দ্রুত সম্ভব বিকল্প ব্যবস্থা করতে চায় রাজ্য সরকার। 

একটি নয়, জানা গিয়েছে, দু’টি বিকল্প পথ তৈরি করতে চাইছে রাজ্য সরকার। প্রথমটি হবে ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজের পাশ দিয়ে। দ্বিতীয়টি হবে নিউ আলিপুর স্টেশনের কাছে খালের উপর দিয়ে। এই দু’টি রাস্তাই জুড়ে দেওয়া হবে নিউ আলিপুর অ্যাভিনিউয়ের সঙ্গে। পুজোর আগেই এই পরিকল্পনা বাস্তবের রূপ দিতে চাইছে রাজ্য সরকার।

বুধবার সকাল থেকেই মাঝেরহাট খালের উপর রাস্তা তৈরি প্রক্রিয়া শুরু হয়েছে। মোমিনপুরের দিকে মাঝেরহাট ব্রিজ সংলগ্ন কংক্রিটের রাস্তা সমতল করা হচ্ছে। বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ, কেএমডিএ, পুরসভা, পূর্ত দফতরের অধিকারিকেরাও। 

বিকল্প আর একটি রাস্তার কথাও মাথা রাখা হচ্ছে। নিউ আলিপুর স্টেশনের পাশ থেকে ওই রাস্তা তৈরি করা হবে। সেখানেও কাজ শুরু হয়ে গিয়েছে। খালের উপর ব্রিজ তৈরি হয়ে গেলেই লেভেল ক্রসিংয়ের মাধ্যমে গাড়ি চলাচল করবে।

৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টে নাগাদ ভেঙে পড়ে মাঝেরহাট সেতু। ঘটনায় ৩ জনের মৃত্যু হয়। আহতের সংখ্যা ২৫।