প্রাক্তন ডিজি সহ পুলিশ অফিসারদের সঙ্গে গোপনে বৈঠক বিজেপি নেতাদের

প্রাক্তন ডিজি সহ পুলিশ অফিসারদের সঙ্গে গোপনে বৈঠক বিজেপি নেতাদের

কলকাতা ও রাজ্য পুলিশের গুরুত্বপূর্ণ পদে থাকা প্রাক্তন পুলিশ অফিসারদের নিয়ে গোপনে বৈঠক করলো রাজ্য বিজেপি। কিন্তু কেন? সেখানে তাঁদের থেকে পঞ্চায়েত ভোটের আগে জেলায় জেলায় তৃণমূলের গোরু পাচারকারী, বালি-পাথর-কয়লা মাফিয়াদের নামের তালিকা চেয়েছে বিজেপি। রবিবার মধ্য কলকাতার এক অভিজাত হোটেলে রাজ্যের প্রাক্তন ডিজি এবং কলকাতার পুলিশ কমিশনার দীনেশ বাজপেয়ির পৌরোহিত্যে এই গোপন বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। 

সেখানে রাজ্য এবং কলকাতা পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করা প্রাক্তন পুলিশ আধিকারিকদের কাছ থেকে সেই তালিকা চান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহারা। সূত্রের দাবি, সংশ্লিষ্ট তালিকা তুলে দেওয়া হতে পারে কেন্দ্রীয় সংস্থা সিবিআই এবং এনআইএ’র হাতে। সম্প্রতি গোরু পাচারকাণ্ডে অভিযুক্ত ইমানুল হককে মধ্য কলকাতা থেকে গ্রেপ্তার করে সিবিআই। বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর দাবি, গোটা তৃণমূল দলের ভারসাম্য আটকে রয়েছে বিবিধ অবৈধ পাচারের কাজে। আগামী কয়েকমাসের মধ্যে সেখানে বড় ধরনের আঘাত করা হবে। স্বভাবতই গোটা দলটার আদৌ কোনও অস্তিত্ব থাকবে কি না, তা নিয়েই সংশয় প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, এদিনের বৈঠকে হাজির প্রায় ৫০ জন পুলিশকর্তার অধিকাংশই বিগত ছয় থেকে দু’বছরের মধ্যে অবসর নিয়েছেন। ফলে সামনের পঞ্চায়েত নির্বাচনে এই বৈঠকের পর পাওয়া তথ্যগুলিকে কাজে লাগাবে বিজেপি, তা আর বলার অপেক্ষা রাখে না।