ভোটের দিন জীবনহানির ভয়ে মুখ খোলেননি, পুলিশকর্মী সেই অভিজ্ঞতা জানালেন ফেসবুকে

ভোটের দিন জীবনহানির ভয়ে মুখ খোলেননি, পুলিশকর্মী সেই অভিজ্ঞতা জানালেন ফেসবুকে

পঞ্চায়েত নির্বাচনে ডিউটি করতে এসে প্রাণহানির আশংকা তৈরী হয়েছিল। সেই কথা সোশ্যাল মিডিয়ায় জানালেন এক পুলিশ অফিসার যা নিয়ে তৈরী হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন রাজ্য পুলিশের এক কনস্টেবল। সেই পোস্ট ভাইরাল হতেই বিতর্কে জড়ালেন কনস্টেবল সুব্রত মাহাতো। পুরুলিয়ার বেলগুমা পুলিশ লাইনে কর্মরত রয়েছেন সুব্রতবাবু। গত ১৪ মে সোমবার ভোটের ডিউটিতে যান পুরুলিয়ার মফস্বল থানার বিরগিরির বুথে। ডিউটি শেষে মঙ্গলবার দুপুরে নিজের অভিজ্ঞতা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। 

কি লিখেছেন তিনি? ওই কনস্টেবল লেখেন, 'আমি পুলিশ। ভোটের দিন মুখে তালা লাগিয়ে চুপ করেছিলাম জীবন হানির ভয়ে। তালা খোলার চাবি লুকিয়ে রেখেছি চাকরি হানির ভয়ে।' সঙ্গে ছিল গান্ধীজির তিন বাঁদরের ছবি। পোস্টের পরেপরেই হু হু করে লাইকের সংখ্যা বাড়তে থাকে। শেয়ারের সংখ্যাও বাড়তে থাকে। সাথে কমেন্টও হয় প্রচুর।

এদিন নিজের করা পোস্ট নিয়েই এই কনস্টেবলকে প্রশ্ন করা হলে সাফ জানিয়ে দেন, “সোশ্যাল সাইটে আমি যা পোস্ট করেছি, সেখান থেকে সরে দাঁড়াব না। কারণ ওই পোষ্ট আমার নিজস্ব মতামত। এর সঙ্গে আমার পেশা ও রাজনীতির কোনও সম্পর্ক নেই। আমি আমার নিজস্ব ব্যক্তিগত মতামত পেশ করতেই পারি।”