খান্না মোড়ে দুই বাসের রেষারেষি, পিষে দিল এক অফিসযাত্রী মহিলাকে

খান্না মোড়ে দুই বাসের রেষারেষি, পিষে দিল এক অফিসযাত্রী মহিলাকে

সাতসকালেই খান্না মোড়ে দুটি বাসের রেষারেষির জেরে প্রাণ হারালেন এক মহিলা। বৃহস্পতিবার সকালে মানিকতলায় খান্না মোড়ের কাছে দুর্ঘটনাটি ঘটে। মৃতের নাম আরতি গুহ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, 3D/1 ও 202 রুটের দুটি বাস এদিন শ্যামবাজার থেকে শিয়ালদহের দিকে যাচ্ছিল। দুটি বাসই রেষারেষি করছিল। সেইসময় হাতিবাগানের দিক থেকে ট্রাম লাইনের উপর দিয়ে রাস্তা পার হচ্ছিলেন আরতিদেবী। রেষারেষি করতে থাকা বাস দু’টি নিয়ন্ত্রণ হারিয়ে ওই মহিলাকে ধাক্কা মারে। গুরুতর আহত অবস্থায় ওই মহিলাকে আর জি কর হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। 
দুটি বাসকেই আটক করেছে বটতলা থানার পুলিশ। তবে দু'জন চালকই পলাতক। বাস পরীক্ষা করে পুলিশ দেখেছে দুটি বাসের চাকার টায়ারই রিসোলিং করা। রিসোলিং করা টায়ার দিয়েই বাস দু’টি সম্পূর্ণ বেআইনিভাবে রাস্তায় চলছিল বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা। কীভাবে চাকায় রিসোলিং করা টায়ার দিয়ে এতদিন বাস চালানো হচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ।
উল্লেখ্য, চলছে পথ নিরাপত্তা সপ্তাহ। আর এই সময়ই এই ঘটনা ঘটায়  প্রশ্ন উঠতে শুরু করেছে। দু’দিন আগেই মিলেনিয়াম পার্কের কাছে একটি মিনিবাস নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। ওই মিনিবাসের ধাক্কায় দু’টি পায়ে গুরুতরভাবে আহত হন এক ব্যক্তি। তারপর বৃহস্পতিবার মানিকতলার খান্না মোড়ে বাসের রেষারেষির জেরে এক মহিলার মৃত্যু রাস্তাঘাটের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। এদিন দুর্ঘটনার পর নিত্যযাত্রীরা জানিয়েছেন, মানিকতলার খান্না মোড়ের কাছে প্রায়ই একই রুটের বিভিন্ন বাস রেষারেষি করে। এর আগেও বহুবার দুর্ঘটনা ঘটেছে।