পুজোয় সরকারি অনুদান সংক্রান্ত মামলায় সুপ্রিম কোর্টেও স্বস্তি রাজ্যের

পুজোয় সরকারি অনুদান সংক্রান্ত মামলায় সুপ্রিম কোর্টেও স্বস্তি রাজ্যের

পুজোকমিটিগুলিকে ১০ হাজার টাকা অনুদান সংক্রান্ত মামলায় স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্টও। তাই হাইকোর্টের পর এবার সুপ্রিম কোর্টেও স্বস্তি পেল রাজ্য সরকার। এদিন সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টের রায়কেই বহাল রাখল। ফলে পুজোর অনুদানে আর কোনও বাধা রইল না। তবে শীর্ষ আদালত আগামী ছ’সপ্তাহের মধ্যে এই বিষয়ে রাজ্যের বক্তব্য জানতে চেয়েছে।

উল্লেখ্য, রাজ্যের প্রায় ২৮ হাজার পুজো কমিটিকে ১০ হাজার টাকা করেন অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইনডোর স্টেডিয়ামে পুজ কমিটিগুলির সাথে বৈঠকে এই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। তবে প্রশ্ন উঠেছিল, সাধারণ মানুষের করের টাকা কি এভাবে পুজো অনুদানে খরচ করা যায়? বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। তাতে উচ্চ আদালত জানায়, সরকারের টাকা কীভাবে খরচ করবে, তা আইনসভার বিচার্য। মামলা খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক ব্যক্তি। জানা গিয়েছে, বৃহস্পতিবার এ রাজ্যে পুজোর সরকারি অনুদানের বিষয়ে সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন মামলাকারী সৌরভ দত্ত৷ 
 
তবে সেখানেও হাইকোর্টের রায়ই বহাল রেখেছে সুপ্রিম কোর্ট। তবে আগামী ছ’সপ্তাহের মধ্যে রাজ্য সরকারের বক্তব্য লিখিত আকারে চেয়েছে সুপ্রিম কোর্ট।