তিতলি বাংলায় প্রবেশ করছে, তবে নিম্নচাপের আকারে, আগামী ৪৮ ঘণ্টা ভারি বৃষ্টির সম্ভাবনা

তিতলি বাংলায় প্রবেশ করছে, তবে নিম্নচাপের আকারে, আগামী ৪৮ ঘণ্টা ভারি বৃষ্টির সম্ভাবনা

ওড়িশা ও অন্ধ্র উপকূলে তিতলির দাপট চলছে। তিতলির প্রভাব থেকে বাদ যাবে না বাংলাও। এমনটাই জানা গিয়েছে। এমনিতেই বুধবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে বাংলার বেশ কিছু জেলায়। আলিপুর আবহাওয়া দপ্তর আগে বলেছিল, তিতলি খুব একটা প্রভাব ফেলতে পারবে না বাংলায়। কিন্তু এখন জানা গিয়েছে, তিতলি নিম্নচাপ হয়ে ঢুকছে এরাজ্যে। যার জেরে আগামি ৪৮ ঘণ্টা ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হবে এখানে।

তিতলির প্রভাবেই কলকাতা ও দুই ২৪ পরগনা-সহ রাজ্যের একাধিক জেলায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টায় পশ্চিমবঙ্গে প্রবেশ করার কথা তিতলির। আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশা হয়ে এ রাজ্যের দিকে এগোচ্ছে তিতলি। তবে এই ঘূর্ণিঝড় নিম্নচাপের আকারে আসছে বাংলায়।

জানা গিয়েছে, এর প্রভাবে আগামী দু’দিন মুষলধারে বৃষ্টি হবে কলকাতা ও দুই ২৪ পরগনা জেলায়। আরও কয়েক্তি জেলা যেমন- ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, পুরুলিয়া, দুই বর্ধমান জেলা, বীরভূম, বাঁকুড়াতেও বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে অশান্ত সমুদ্র। দীঘা, মন্দারমণি, তাজপুর উপকূলে পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে।