শৌচালয়ে পড়ে গিয়ে প্রসূতির মৃত্যু, কাঠগড়ায় চিত্তরঞ্জন সেবা সদন

শৌচালয়ে পড়ে গিয়ে প্রসূতির মৃত্যু, কাঠগড়ায় চিত্তরঞ্জন সেবা সদন

হাসপাতালের শৌচাগারে পড়ে গিয়ে মৃত্যু হল এক প্রসূতির। দক্ষিণ কলকাতার চিত্তরঞ্জন সেবা সদনে এই ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, একাই শৌচালয়ে গিয়েছিলেন। সেখানেই পড়ে গিয়েই মৃত্যু হয়েছে শর্মিষ্ঠা বসু ভট্টাচার্য নামে ওই প্রসূতির। শৌচালয়ে প্রায় ৪০ মিনিট পড়ে ছিলেন তিনি। অথচ কেউ দেখতেই পেল না। 

বুধবার রাতে হাসপাতালে কোনও নার্স বা আয়াকে দেখতে না পেয়ে একাই শৌচালয়ে গিয়েছিলেন হরিদেবপুরের বাসিন্দা শর্মিষ্ঠা। দু’দিন আগেই তিনি কন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন। ওই অবস্থাতে তিনি একাই শৌচালয়ে যান। ফেরার পথে আচমকা পড়ে গিয়ে যন্ত্রণায় ছটফট করতে থাকেন শর্মিষ্ঠা। এ ভাবেই শৌচালয়ের মেঝেতে প্রায় ৪০ মিনিট পড়েছিলেন। ঘণ্টাখানেক পর তাঁর চিকিৎসা শুরু হয়। কিন্তু, তাকে বাঁচানো যায়নি। 

ওই মৃত্যুর ঘটনায় ভবানীপুর থানায় হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করেছেন তাঁর পরিবারের লোকজন। গাফিলতি আদৌ হয়েছিল কি না, তা খতিয়ে দেখতে হাসপাতালের তরফে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। বুধবার রাতে প্রসূতি বিভাগের ওই ওয়ার্ডে কারা ডিউটিতে ছিলেন, তা-ও দেখা হচ্ছে। ঘটনার পর আজ বৃহস্পতিবার সকালে উত্তেজনা ছড়ায় চিত্তরঞ্জন হাসপাতালে।