বাঁকুড়ায় পৈতার ভোজ খেয়ে অসুস্থ শতাধিক, সকলেই হাসপাতালে ভর্তি

বাঁকুড়ায় পৈতার ভোজ খেয়ে অসুস্থ শতাধিক, সকলেই হাসপাতালে ভর্তি

খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক। তাদের মধ্যে বেশিরভাগই শিশু। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ছাতনার লায়েকডিহি গ্রামে। জানা গিয়েছে, অসুস্থদের বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সরবেড়িয়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমন্ত্রিতরা বলছেন, অনুষ্ঠানবাড়িতে পায়েস খাওয়ার পরই অসুস্থ বোধ করেন তারা।

বাঁকুড়া ছাতনা থানার লায়েকডিহি গ্রামের বাসিন্দা মানিক লায়েক। সোমবার তাঁর বাড়িতেই পৈতার অনুষ্ঠান ছিল। লায়েকডিহি গ্রাম তো বটেই, আশেপাশের বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা পৈতার অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন। স্থানীয় বাসিন্দাদের দাবি, পৈতার ভোজ খেয়ে ফেরার পর অসুস্থ হয়ে পড়েন আমন্ত্রিতরা। প্রথমে অসুস্থদের নিয়ে যাওয়া হয় সরবেড়িয়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। সেখানে থেকে কয়েকজন পাঠিয়ে দেওয়া হয় বাঁকুড়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। 

জানা গিয়েছে, সোমবার বিকেল থেকে কারও পেটে অসহ্য যন্ত্রণা হতে থাকে, কারও কারও আবার মুখ দিয়ে রক্ত বেরোতে থাকে। রাত যত বাড়ছিল, তত বেশি মানুষ অসুস্থ হয়ে পড়ছিলেন। প্রায় সকলকেই হাসপাতালে ভর্তি করতে হয়। বাঁকুড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রসূন কুমার দাস জানান, অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা করেছে প্রশাসন। অনেকে সুস্থও হয়ে উঠেছে।