লোকসভা ভোটের আগে বাংলায় টিম বানাচ্ছেন অমিত শাহ, রয়েছে প্রচুর কর্মসূচি

লোকসভা ভোটের আগে বাংলায় টিম বানাচ্ছেন অমিত শাহ, রয়েছে প্রচুর কর্মসূচি

লোকসভা ভোটের আগে বাংলায় দলের রাশ নিজের হাতে নিতে চাইছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রে দলের প্রচার থেকে কাজকর্মে নজরদারি রাখার জন্য নিজের টিম বানাচ্ছেন বিজেপি সভাপতি। 

জানা গিয়েছে, প্রতি লোকসভা কেন্দ্র পিছু ৩০জনকে নিয়ে টিম তৈরি হচ্ছে। টিমের জন্য দিল্লি-সহ ভিন রাজ্য থেকেও বিজেপির প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীদের আনা হবে। টিমে কারা থাকবেন তা অমিত শাহর সঙ্গে আলোচনা করেই ঠিক করবেন কেন্দ্রীয় নেতারা। পাশাপাশি ৪২টি লোকসভাপিছু একজন করে কার্যকর্তা নিয়োগ করছে আরএসএস। লোকসভা ভোটে প্রার্থী বাছাই থেকে শুরু করে বিজেপির সঙ্গে সমন্বয় রেখে কাজ করবেন তাঁরা। শুক্রবার কলকাতায় দলের রাজ্য কর্মসমিতির বৈঠকের প্রথম দিনে কেন্দ্রীয় পার্টির এই সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে দেওয়া হল জেলা সভাপতি ও পর্যবেক্ষকদের।

এদিন কর্মসমিতির বৈঠকে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ, রাহুল সিনহা, সুব্রত চট্টোপাধ্যায়-সহ শীর্ষ নেতারা। বক্তব্য রাখেন রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। সেখানে তিনি কড়া ভাষায় জানিয়ে দেন, ডিসেম্বরে রাজ্যে দলের রথযাত্রা কর্মসূচিকে ব্যাপকভাবে সফল করতে হবে। তারাপীঠ, কোচবিহার ও গঙ্গাসাগর থেকে তিনটি রথ বেরোবে। যে কোনও একটি যাত্রার উদ্বোধনে থাকবেন অমিত শাহ। এছাড়াও, ৫০টি কর্মসূচির তালিকা দেওয়া হয়েছে।