বিতর্কিত ভিডিওর জেরে শাস্তির মুখে পড়তে চলেছেন সিপিএমের দুই যুব নেতা!

বিতর্কিত ভিডিওর জেরে শাস্তির মুখে পড়তে চলেছেন সিপিএমের দুই যুব নেতা!

সিপিএম থেকে বহিষ্কৃত হয়েছেন সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তাঁর বিতর্কিত ভিডিও নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। গত বছর সেপ্টেম্বরে একটি ভিডিয়ো ফুটেজ সামনে আসতেই হইচই পড়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। বহিষ্কৃত হয়ে এখন তিনি তৃণমূলে।

এবার সেই একই ঘটনা ঘটলো সিপিএম এর আরও দুই নেতার ক্ষেত্রে। একজন সিপিএমের কলকাতা জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য কৌস্তভ চট্টোপাধ্যায়, যিনি এক সময় ঋতব্রতর খুব কাছের মানুষ ছিলেন। কৌস্তভের বিরুদ্ধে একটি ভিডিয়ো জমা পড়েছে আলিমুদ্দিন স্ট্রিটে। এই ভিডিয়ো জমা পড়তেই সিপিএমের অন্দরে শোরগোলও পড়ে গিয়েছে।

দ্বিতীয় জন, কলকাতা জেলা কমিটির আর এক নেতা সৌম্যজিৎ রজক। কৌস্তভের মতো সৌম্যজিৎ রজকও ছাত্র রাজনীতিতে পরিচিত নাম হয়ে উঠছিলেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার সময় ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়েন। 

জানা গিয়েছে, এই দুই তরুণ নেতার বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার পর দল তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে। বাতিল করা হবে সদস্যপদ। 

গড়া হবে একটি তদন্ত কমিশন। তিন মাস পর তদন্ত রিপোর্ট জমা পড়বে কমিশনে। তবে সেখানে যদি দেখা যায়, তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তি নেই, তা হলে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হবে।