বুধবার রাজ্যের ৫৭১টি বুথে পুনর্নির্বাচন

বুধবার রাজ্যের ৫৭১টি বুথে পুনর্নির্বাচন

রাজ্যের ৫৭১ টি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিলো রাজ্য নির্বাচন কমিশন। সোমবার ভোটের দিন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তি, খুন, মারামারি, বোমাবাজির খবর মিলেছিল। সোমবার এবং মঙ্গলবার মিলিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে ভোটসংক্রান্ত হিংসার বলি হয়েছেন মোট ২৩ জন। যার ফলে ক্ষুব্ধ বিরোধীরা।  উল্লেখ্য, সোমবার ভোট চলাকালীনই কমিশনের দপ্তরের সামনে বিক্ষোভ দেখায় বামফ্রন্ট ও কংগ্রেস। সব মিলিয়ে এক হাজারটিরও বেশি অভিযোগ জমা পড়েছিল কমিশনের দপ্তরে।

তবে জানা গিয়েছে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে অবজার্ভারদের রিপোর্টের উপর ভিত্তি করেই। ভোটের পরই বিভিন্ন জেলা থেকে রিপোর্ট পাঠান পর্যবেক্ষকরা, রিপোর্ট পেয়ে স্ক্রুটিনির পর মোট ৫৭১ টি বুথকে বেছে নেওয়া হয়েছে পুনর্নির্বাচনের জন্য।

উল্লেখ্য, ঝাড়গ্রাম ছাড়া বাকি ১৯ টি জেলাতেই কমবেশি পুনর্নির্বাচন হচ্ছে। সবচেয়ে বেশি ৭৩ টি বুথে পুনর্নির্বাচন হচ্ছে উত্তর দিনাজপুরে। মুর্শিদাবাদের ৬৩ এবং নদিয়ার ৬০ টি আসনে নির্বাচন হচ্ছে।

যে জেলাগুলিতে যেকটি আসনে পুনর্নির্বাচন হচ্ছে:

জলপাইগুড়ি ৫, কোচবিহার ৫৫, আলিপুরদুয়ার ২, দক্ষিণ দিনাজপুর ৩৮, উত্তর দিনাজপুর ৭৩, মালদহ ৫৫, মুর্শিদাবাদ ৬৩, বীরভূম ৬,  নদিয়া ৬০, হাওড়া ৩৮, হুগলি ১০, উত্তর ২৪ পরগনা ৫৯, দক্ষিণ ২৪ পরগণা ২৬, পুরুলিয়া ৭, বাঁকুড়া ৫, পশ্চিম মেদিনীপুর ২৮, পূর্ব মেদিনীপুর ২৩।