অমিত শাহের সভার দিনই গোটা রাজ্যে কালা দিবস পালন করতে পথে নামছে তৃণমূল

অমিত শাহের সভার দিনই গোটা রাজ্যে কালা দিবস পালন করতে পথে নামছে তৃণমূল

আগামীকাল ১১ আগস্ট বাংলায় আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মেয়ো রোডে তাঁর জনসভার প্রস্তুতি চলছে এখন। কিন্তু আগামীকালই পথে নামছে তৃণমূল। অসমে জাতীয় নাগরিকপঞ্জির বিরোধিতায় আগামীকাল পথে নামতে চলেছে তৃণমূল।

আজ শুক্রবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন ডেকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, আগামীকাল শনিবার গোটা রাজ্যে ফের কালা দিবস পালন করা হবে। কালো পতাকা নিয়ে, কালো ব্যাজ পরে পথে নামবেন তৃণমূল কর্মীরা। বিভিন্ন এলাকায় পথসভা করে বিজেপি-কে তাঁরা ধিক্কার জানাবেন। কলকাতায় অমিত শাহের সভার দিনেই রাজ্য জুড়ে তৃণমূলের এই কর্মসূচি নেওয়ার নিন্দা করেছে বিজেপি। বিভিন্ন জেলা থেকে বিজেপি কর্মীদের কলকাতায় পৌঁছনো রুখতেই তৃণমূল আচমকা কালা দিবসের ডাক দিল বলে বিজেপির অভিযোগ। বিজেপির দাবি, আচমকা শনিবারই সব জেলায় ধিক্কার দিবস পালনের কথা ঘোষণা উদ্দেশ্যপ্রণোদিতভাবেই করা হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায় শুক্রবার জানিয়েছেন, দলের সমস্ত সাংসদ, বিধায়ক এবং অন্যান্য স্তরের নেতাকে শনিবার ধিক্কার দিবসে সামিল হতে বলা হয়েছে। প্রতিটি জেলার সব এলাকাতেই এই কর্মসূচি আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে। ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ এনআরসি-র বিরুদ্ধে মিছিল হবে এবং পথসভা হবে বলেও জানানো হয়েছে। এমনকি পরের দিন রবিবারও কলকাতায় ধিক্কার দিবস পালিত হবে।

বিজেপি নেতারা বলছেন, পরিস্থিতি যদি উত্তপ্ত হয়, তা হলে দায় রাজ্য সরকারকেই নিতে হবে।