সোমবার ফের বিজেপি‘প্রতিরোধ সঙ্কল্প যাত্রা’শুরু করতে চলেছে

সোমবার ফের বিজেপি‘প্রতিরোধ সঙ্কল্প যাত্রা’শুরু করতে চলেছে

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আগামিকাল সোমবার থেকে আবার‘প্রতিরোধ সঙ্কল্প যাত্রা’ শুরু করতে চলেছে বিজেপি-র যুব মোর্চা। আগামী ২০ জানুয়ারি কোচবিহারে যাত্রা শেষে সমাবেশ করবে তারা। যুব বিজেপি সোমবার ফের বাইক মিছিল শুরু করলে নতুন করে অশান্তি হতে পারে বলে আশঙ্কা করছেন তৃণমূল নেতৃত্ব।
যুব বিজেপি-র প্রস্তাবিত ১১ থেকে ১৮ জানুয়ারি দিঘা থেকে কোচবিহার মোটরবাইক নিয়ে ‘প্রতিরোধ সঙ্কল্প যাত্রা’র অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবু বৃহস্পতিবার দিঘা থেকে মোটরবাইক মিছিল শুরু করার সময় পুলিশের বাধা আসে বলে বিজেপি অভিযোগ এনেছে। 
প্রসঙ্গত, দু'দিন আগে শুক্রবার বিবেকানন্দের জন্মদিনে কলকাতায় যুব মোর্চার মোটরবাইক মিছিলে তৃণমূল হামলা করে বলেও অভিযোগ উঠেছে। মিছিলের তত্ত্বাবধানে হাইকোর্ট নিযুক্ত স্পেশাল অফিসার রবিশঙ্কর দত্তের গাড়িও ভাঙচুর করা হয়। ঘটনার জেরে ফের মামলা গড়ায় আদালতে। হাইকোর্ট নির্দেশ দেয়, যুব মোর্চা ১৫ থেকে ২০ জানুয়ারি মোটরবাইক মিছিল করতে পারে নির্দিষ্ট পথে। কিন্তু ওই দিন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, রাজ্যের পুলিশ-প্রশাসনের উপর তাঁদের আস্থা নেই। ফলে যাত্রা আর করা হবে কি না, তা বৈঠক করে ঠিক করতে হবে। শনিবার দলীয় বৈঠকে সিদ্ধান্ত হয়, তৃণমূলের হামলার মুখে পিছু হঠার প্রশ্ন নেই। সোমবার ফের যাত্রা শুরু হবে। না হলে কর্মীরা এবং জনগণ বিজেপি-কে দুর্বল ভাবতে পারেন।
এই প্রসঙ্গে তৃণমূল নেতা তথা মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ' বিজেপি সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে। ওরা বাংলাকে অশান্ত করার চেষ্টা করলে সফল হবে না। আমরা রাজনৈতিক ভাবে লড়ব। আর বাইক নিয়ে গুন্ডামি করলে প্রশাসন কঠোর হাতে রুখবে। ' আর তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এ দিনই বর্ধমানে মন্তব্য করেন, ' পাঁচটা লোক নিয়ে একশো জনকে খেদাতে আসবেন না। রাজনীতি করুন। কিন্তু বিশৃঙ্খলা করবেন না। '