ভাড়া কমতে চলেছে ওলা-উবেরের

ভাড়া কমতে চলেছে ওলা-উবেরের

কয়েকদিন যাবত ওলা-উবেরের দৌরাত্মি কমেছে শুধুমাত্র যাত্রীদের জন্যই, লাগাম ছাড়া ভাড়া বেড়ে যাওয়ায় আমজনাতের ওলা-উবেরের মতো ক্যাবে চাপা প্রায় শিকেয় উঠতে বসেছিল, তাই এবার যাত্রীদের টানতে ভাড়া কমানোর সিদ্ধান্ত নিল ওলা ও উবের, সব ঠিক থাকলে  বেস ফেয়ার (ন্যূনতম ভাড়া) ৬০ টাকা থেকে কমে হতে চলেছে ৪০ টাকার আশপাশে। পাশাপাশি সারচার্জও বেঁধে দিচ্ছে রাজ্য। ৪৫ শতাংশের বেশি সার্জচার্জ নেবে না ক্যাব সংস্থাগুলি। শুক্রবার পরিবহণ সংস্থাকে চিঠি দিয়ে জানিয়েছে ওলা উবের সংস্থা।

ভুক্তভোগী যাত্রীরা বলছেন, এই সার্জের কোনও ঠিক ঠিকানা থাকে না। যে দূরত্ব সকালে যেতে দেড়শো টাকা লাগে, সেই একই দূরত্ব সন্ধেয় লেগে যায় কখনও তিনশো, কখনও বা আরও বেশি। এই ছবিটাই পাল্টাতে উদ্যোগী হয়েছে রাজ‍্যের পরিবহণ দফতর।

তবে রাজ্য সরকার চাইলেও কাজের দিনে সকাল ৮ থেকে রাত ৮ টাকা পর্যন্ত সার্জ বন্ধ করতে রাজি নয় ওলা-উবর। রাজ্যকে চিঠি দিয়ে জানিয়ে দিল দুই সংস্থা। দেওয়া হল বিকল্প প্রস্তাব। তবে রাজ্যের দাবি মেনে বেস ফেয়ার কমাতে রাজি হয়েছিল ক্যাব সংস্থা। এছাড়া  অ্যাপ ক্যাব সংস্থাগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে যে, প্রতি মাসে রিপোর্ট পাঠাতে হবে।